‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’

‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’

‘সামরিক বিচার ব্যবস্থা এবং বেসামরিক ফৌজদারি বিচার ব্যবস্থার সঙ্গে তার সম্পর্ক’ শীর্ষক ল’সেমিনার
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেছেন, সশস্ত্র বাহিনীর যুগোপযোগী টেকসই আইনী কাঠামো উন্নয়নে বাহিনীর মধ্যকার অপরাধগুলোর ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি। সামরিক ও বেসামরিক পরিমণ্ডলে বিচার ব্যবস্থার সমন্বয় সাধনে বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা আয়োজিত সেমিনারটি সহায়ক ভূমিকা রাখবে।

‘সামরিক বিচার ব্যবস্থা এবং বেসামরিক ফৌজদারি বিচার ব্যবস্থার সঙ্গে তার সম্পর্ক’ শীর্ষক ল’সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সামরিক বাহিনীতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইন কর্মকর্তাদের পেশাগত মানোন্নয়ন জরুরি’

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল শাখা এই সেমিনারের আয়োজন করে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে সেমিনারটির উদ্বোধন করেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন। সেমিনারে স্বাগত বক্তব্য দেন বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম।

নির্ধারিত বিষয়ের বিশেষজ্ঞ হিসেবে সেমিনারে নিবন্ধ উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলম সরকার, সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. গোলাম রব্বানী, আইন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এবং সিনিয়র জেলা ও দায়রা জজ ড. এস কে গোলাম মাহবুব এবং বাংলাদেশ বিমান বাহিনীর জাজ অ্যাডভোকেট জেনারেল গ্রুপ ক্যাপ্টেন মো. তাহিদুল ইসলাম।

বিমান বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৫৩জন কর্মকর্তা সেমিনারে অংশ নেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *