হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন।

আজ সোমবার রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইরানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ান নিহত হয়েছেন।

প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিতে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটিকে পাওয়া গেছে বলে ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটিও নিশ্চিত করেছে।

আজ সকালে ইরানি গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় দেশটির রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট পীর-হোসেন কোলিভান্দ কোনো বিস্তারিত তথ্য দেননি। তবে, তিনি বলেছেন যে ‘পরিস্থিতি ভালো নয়’।

এর আগে রেড ক্রিসেন্ট জানায়, তাদের উদ্ধারকারী দল হেলিকপ্টারটির সম্ভাব্য অবতরণ স্থানের দিকে যাচ্ছে। তুরস্কের একটি ড্রোন ঘটনাস্থল শনাক্ত করার পরে তারা সেখানে যাত্রা শুরু করে।

ইরানের রেভল্যুশন গার্ডস কর্পসের একজন কমান্ডার নিশ্চিত করেছেন যে তাপের উৎস শনাক্ত করাকে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ বলে মনে করা হচ্ছে।

গতকাল ইরনার প্রতিবেদনে বলা হয়, ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে।

প্রেসিডেন্ট রাইসি আজারবাইজান-ইরান সীমান্তে একটি বাঁধ খোলার অনুষ্ঠান থেকে ফেরার সময় ভারজাকান অঞ্চলে তাকে বহনকারী হেলিকপ্টার প্রতিকূল পরিবেশে জরুরি অবতরণের সময় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতিসহ আরও বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তা ছিলেন।

কুয়াশাচ্ছন্ন আবহাওয়া এবং ওই এলাকা দুর্গম হওয়ায় উদ্ধারকারী দলের জন্য কাজ করা বেশ কঠিন হচ্ছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।