বিইউপিতে ১৬তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বিইউপিতে ১৬তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

বিইউপিতে ১৬তম বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ১৬তম বার্ষিক সিনেট সভা বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ মাহ্বুব-উল আলম।

সভার শুরুতে বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ মাহ্বুব-উল আলম বিদায়ী সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নবনিযুক্ত সদস্যদের স্বাগত জানান। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মোঃ শফিকুল ইসলাম২০২৩-২০২৪ অর্থবছরের সংশোধিত বাজেট ১২৯ কোটি ৭ লক্ষ টাকা ও ২০২৪-২০২৫ অর্থবছরের ১৩২ কোটি ৯৩ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যগণ ট্রেজারার এর বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এছাড়াও সিনেট সভায় ১৬তম বার্ষিক প্রতিবেদন উপস্থাপিত ও সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। ১৬তম বার্ষিক সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালনা করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম ফয়সাল বাতেন।

সভায় সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মাহ্বুব তাঁর বক্তব্যে বলেন, বিইউপিতে নতুন জ্ঞান সৃষ্টি, শিক্ষা বিস্তার, বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য বহুমুখী কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে বিইউপি একটি ‘Academic Strategic Plan 2023-2050’ প্রণয়ন করেছে যা বাস্তবায়নের মাধ্যমে বিইউপি জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরেও সাফল্য অর্জনে এগিয়ে যাবে। তিনি বলেন যে, শিক্ষার্থীদের প্রতিভাকে বিকশিত করার জন্য ২৭ টি ক্লাবের মাধ্যমে বিভিন্ন Co-Curricular I Extracurricular Activities পরিচালিত হয়, যা শিক্ষার্থীদের মনোজগতকে শাণিত করে। সিনেট চেয়ারম্যান আরও উল্লেখ করেন যে, বিইউপি নতুন প্রজন্মের মধ্যে নৈতিক মূল্যবোধ এবং দেশপ্রেম জাগ্রত করার উপর গুরত্বারোপ করে থাকে। তিনি বলেন যে, গবেষণাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গবেষণালব্ধ জ্ঞান সকলের মাঝে প্রসারের উদ্দেশ্য বিইউপি থেকে ৫টি জার্নাল প্রকাশের পাশাপাশি BUP Research Center এর মাধ্যমে বৃহৎ পরিসরে গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া, উচ্চশিক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে বিশ^বিদ্যালয়কে তুলে ধরা, বিদেশি শিক্ষার্থী ভর্তি এবং বিদেশি বিশ^বিদ্যালয়ের গবেষক ও শিক্ষকগণের নিকট বিইউপিকে পরিচিত করার লক্ষ্যে Office of the International Affairs এর কার্যক্রম পরিচালনা সম্পর্কেও অবহিত করেন। মাননীয় উপাচার্য সকলকে অবহিত করেন যে বর্তমানে বিইউপিতে ভর্তি পরীক্ষার আবেদন থেকে শুরু করে রেজিস্ট্রেশন ও ভর্তি কার্যক্রম সম্পূর্ণরূপে অটোমেশনে সম্পন্ন করা হচ্ছে। তিনি আরও জানান যে, বিইউপিতে বর্তমানে প্রতিটি কোর্সে Students Evaluation System এর মাধ্যমে শিক্ষকদের পাঠদানের মূল্যায়ন করা হচ্ছে যা শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সেতুবন্ধন তৈরিতে অবদান রাখছে।

এছাড়া সিনেট সভায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), সংসদ সদস্য মোঃ আব্দুর রাজ্জাক, সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য মোঃ শাহরিয়ার আলম এবং সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) মোঃ সালাহ উদ্দিন মিয়াজী। এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সশস্ত্রবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা এবং বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *