কেউ আক্রান্ত করার চেষ্টা করলে দাঁত ভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত আছি- বিমান বাহিনী প্রধান

কেউ আক্রান্ত করার চেষ্টা করলে দাঁত ভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত আছি- বিমান বাহিনী প্রধান

কেউ আক্রান্ত করার চেষ্টা করলে দাঁত ভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত আছি- বিমান বাহিনী প্রধান
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

নবনিযুক্ত বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন বলেছেন, সন্ত্রাসী দমনে বিমানবাহিনীর যথেষ্ট পরিমাণ সক্ষমতা রয়েছে। প্রধানমন্ত্রী সব সময় বলেন- আমরা কারও সঙ্গে শত্রুতা করতে চাই না, যদি কেউ আমাদের আক্রান্ত করার চেষ্টা করে তাহলে আমরা দাঁত ভাঙা জবাব দেয়ার জন্য প্রস্তুত আছি।

বুধবার (১২ জুন) সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন বলেছেন, পাহাড়ে শান্তি ফেরাতে যৌথবাহিনীর সঙ্গে বিমানবাহিনীও জড়িত আছে। আমাদের অত্যাধুনিক ইউআইভি আছে। যেটা বিগত সরকারের আমলে প্রধানমন্ত্রী আমাদের দিয়েছেন। যখনই প্রয়োজন হচ্ছে ব্যবহার করছি।

অত্যাধুনিক হেলিকপ্টার ক্রয় প্রসঙ্গে বিমান বাহিনীর প্রধান বলেন, এই অত্যাধুনিক হেলিকপ্টার কেনার ব্যাপারে আমরা অনেক দূর এগিয়ে গিয়েছিলাম। কিন্তু করোনার কারণে, বৈশ্বিক পরিস্থিতি কারণে এটা কেনা স্থগিত আছে। তবে এর জন্য আমাদের কোনো কিছুই থেমে থাকবে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি এই দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো। এই বাহিনীর আধুনিকায়ন ও উন্নতির জন্য চেষ্টা করে যাবো। দেশবাসীর কাছে আমি দোয়াপ্রার্থী। যাতে আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে পালন করতে পারি।

এরআগে, বুধবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান বিমান বা‌হিনীর নবনিযুক্ত প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন। এছাড়াও বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির (বাফওয়া) সভানেত্রী সালেহা খানও জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানান এবং কিছুক্ষণ নীরবতা পালন করেন।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এরপর বিমান বাহিনীর প্রধান পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেনসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।