খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র শ্রদ্ধা - Southeast Asia Journal

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র শ্রদ্ধা

“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাঙ্গালী জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র নেতারা।

বুধবার (১৭ মার্চ) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা সদরের টাউন হল প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তারা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন সংগঠনটির নেতা-কর্মীরা।

শ্রদ্ধা নিবেদন কালে ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র কেন্দ্রীয় সভাপতি শ্যামল চাকমা, খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি আলোকময় চাকমা, দীঘিনালা উপজেলা সমন্বয়ক রিপন চাকমা, লংগদু উপজেলা সমন্বয়ক খোকন চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি দীপন চাকমাসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও মহিলা সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে অস্থায়ী কার্যালয়ে সংক্ষিত আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি এতে বঙ্গবন্ধুর দেশপ্রেম,জীবণধারা,দেশবাসীর প্রতি ভালোবাসার উদাহরণ তুলে ধরে বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকের এই বাংলাদেশ সৃষ্টি হোত না উল্লেখ করে মহান এই নেতার জন্য প্রার্থণা করেন।

সে সাথে সকলকে মাতৃভুমি বাংলাদেশের প্রতি ভালোবাসা আর দায়িত্ব পালনে আরো আন্তরিক হওয়ার আহবান জানান সংগঠনের নেতারা।

এছাড়াও জেলার মহালছড়ি ও দীঘিনালা ইউনিটও স্ব স্ব উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

উল্লেখ্য, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুনের ঘরে জন্ম নেন স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাবা-মা আদর করে তার নাম রেখেছিলেন খোকা। সেই খোকাই পরবর্তী সময়ে বাঙালির মুক্তি সংগ্রামের অবিসংবাদিত নেতা হয়ে ওঠেন, ভালোবেসে যাকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেয়া হয়।