পাচারের শিকার ১২ তরুণীকে ফেরত দিলো ভারতীয় পুলিশ - Southeast Asia Journal

পাচারের শিকার ১২ তরুণীকে ফেরত দিলো ভারতীয় পুলিশ

পাচারের শিকার ১২ তরুণীকে ফেরত দিলো ভারতীয় পুলিশ
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

বাংলাদেশ থেকে ভারতে পাচারের শিকার ১২ জন যুবতীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ফেরত দিলো ভারতীয় পুলিশ। ভারতে অবস্থানরত এই যুবতীদের বৈধ কাগজপত্র না থাকায় তারা ভারতীয় পুলিশের হাতে আটক হন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যা ৭টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ইমিগ্রেশন পুলিশের সূত্র জানিয়েছে, আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য যুবতীদের বেনাপোল পোর্ট থানার হেফাজতে দেওয়া হবে। আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে নিজ নিজ ঠিকানায় প্রেরণ করা হবে।

জানা যায়, পাচারের শিকার বাংলাদেশি ১২ জন যুবতী দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে কাজের সন্ধানে অবৈধভাবে ভারতে অবস্থান করায় ভারতীয় পুলিশের তাদের আটক করে। পরে ভারতের মানবিক সংস্থা ‘রেসকিউ ফাউন্ডেশনের’ অধীনে তাদের রাখা হয়। পরবর্তীতে বাংলাদেশের জাস্টিস অ্যান্ড কেয়ার, যশোর শাখার মাধ্যমে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যস্থতায় ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের নিকট যুবতীদের হস্তান্তর করে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান বিষয়টি খবর সংযোগকে নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে তাদেরকে পরিবারের নিকট প্রেরণ করা হবে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।