চার দিনের সফরে বাংলাদেশে ভারতীয় নৌবাহিনী প্রধান

চার দিনের সফরে বাংলাদেশে ভারতীয় নৌবাহিনী প্রধান

চার দিনের সফরে বাংলাদেশে ভারতীয় নৌবাহিনী প্রধান
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় নৌ সহযোগিতা বাড়াতে চার দিনের সফরে বাংলাদেশে এসেছেন ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল দীনেশ কুমার ত্রিপাঠি। এই সফরে আজ সোমবার (১ জুলাই) থেকে আগামী ৪ জুলাই পর্যন্ত তিনি বাংলাদেশে থাকবেন বলে ভারতীয় নৌবাহিনী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সফরকালে ঢাকায় বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন ভারতীয় নৌবাহিনী প্রধান। ৪ জুলাই চট্টগ্রামে বাংলাদেশ নেভাল একাডেমিতে (বিএনএ) পাসিং আউট প্যারেড পর্যালোচনা করবেন তিনি।

সফরকালে ত্রিপাঠি জেনারেল বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খান ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজে অনুষ্ঠানে ভাষণ দেবেন ভারতীয় নৌবাহিনী প্রধান এবং কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন তিনি।

নৌবাহিনীর বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত ও বাংলাদেশের মধ্যে নৌ সহযোগিতা ঐতিহ্যগতভাবে শক্তিশালী ছিল। এর মধ্যে আছে পোর্ট কলস্, দ্বিপক্ষীয় নৌ মহড়া, সক্ষমতা বৃদ্ধি এবং প্রশিক্ষণ উদ্যোগের মাধ্যমে অপারেশনাল মিথস্ক্রিয়া।

ভারতীয় নৌবাহিনী প্রধানের এই সফর উভয় দেশের নৌবাহিনীর মধ্যে বন্ধুত্বের সম্পর্ককে আরও দৃঢ় করবে বলে আশা করা হচ্ছে।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *