প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন সভাপতির

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন সভাপতির

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন সভাপতির
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ মে ১৪ দলীয় জোটের বৈঠকে ‘বাংলাদেশের অংশ নিয়ে পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান রাষ্ট্র বানানোর চক্রান্ত চলছে’ বলে যে অভিযোগ করেছেন, সে বিষয়ে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি এলবার্ট পি কস্টা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। একই সঙ্গে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব পরিপন্থী যে ষড়যন্ত্রের কথা প্রধানমন্ত্রী তুলে ধরেছেন, তার সঙ্গে সাদা চামড়ার কোন রাষ্ট্র জড়িত, তা প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশ ও জাতির সামনে পরিষ্কারভাবে জানানোর দাবি জানানো হয়েছে।

সোমবার (২৭ মে) গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদলিপিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীকে পরিষ্কার জানাতে চাই, খ্রিষ্টান সমাজ নিরবচ্ছিন্ন সম্প্রীতির মাধ্যমে বৃহত্তর জনগোষ্ঠীর সঙ্গে প্রায় ৪৫০ বছর ধরে বসবাস করে আসছে। সকল মিশনারি কার্যক্রম বৃহত্তর জনগোষ্ঠীকে সঙ্গে নিয়ে পরিচালিত হয়ে আসছে। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি আমরা নিখাদ দেশপ্রেমের সঙ্গে বিশ্বস্ত। মহান স্বাধীনতাযুদ্ধে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রায় আড়াই হাজার দেশপ্রেমিক প্রত্যক্ষভাবে অংশ নিয়েছেন।

প্রতিবাদলিপিতে আরও বলা হয়েছে, খ্রিষ্টান রাষ্ট্র গঠনের কথা বলে প্রধানমন্ত্রী যে তত্ত্ব হাজির করেছেন, তা দেশের বৃহত্তর জনগোষ্ঠীর সঙ্গে আমাদের সম্প্রদায়ের দূরত্ব ও অবিশ্বাস তৈরি করবে বলে মনে করি। যা পুরো সম্প্রদায়ের নিরাপত্তাকে বিঘ্নিত করবে বলেও মনে করি।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।