নবীন ফায়ার ফাইটারদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

নবীন ফায়ার ফাইটারদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

নবীন ফায়ার ফাইটারদের শৃঙ্খলার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর
“এখান থেকে শেয়ার করতে পারেন”

Loading

নিউজ ডেস্ক

শৃঙ্খলার মান ধরে রেখে নবনিযুক্ত ফায়ারফাইটার ও ড্রাইভারদের দেশের সেবায় নিয়োজিত থাকার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২ জুন) বিকেলে রাজধানীর মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে প্রশিক্ষণ সমাপ্ত করা ৬৩তম ব্যাচের ফায়ারফাইটার, ১ম ব্যাচের নারী ফায়ারফাইটার ও ৫৩তম ব্যাচের ড্রাইভারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো মাইন উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেবাধর্মী প্রতিষ্ঠানের কর্মী হিসেবে আপনাদের শৃঙ্খলার সঙ্গে মানুষের জান-মাল রক্ষার পবিত্র দায়িত্ব পালন করতে হবে। প্রশিক্ষণকালে আপনারা নিজেদের শারীরিক ও মানসিকভাবে যোগ্য করে গড়ে তুলেছেন। এখন নিজ নিজ কর্মস্থলে অর্পিত দায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

১ম ব্যাচের নারী ফায়ারফাইটারদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশের কাঙ্ক্ষিত উন্নয়নের জন্য নারী-পুরুষের যৌথ অংশগ্রহণ গুরুত্বপূর্ণ। আগুন নেভানোর মতো চ্যালেঞ্জিং পেশায় নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে আমরা ‘ফায়ারম্যান’ পদের নাম ‘ফায়ারফাইটার’ করেছি। এর পরপরই প্রথমবারের মতো ফায়ার সার্ভিসে আপনাদের ১৫ জনকে নারীকে ফায়ারফাইটার হিসেবে নিয়োগ প্রদান করা হয়। আজ আপনারা সাফল্যের সঙ্গে প্রশিক্ষণ সম্পন্ন করলেন। আশা করব, অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে আপনারাও সাফল্যের স্বাক্ষর রাখবেন।

শিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন ফিজিক্যাল ইন্সট্রাক্টর সেন্টু চন্দ্র সেন।

উল্লেখ্য, একই সময় রংপুর বিভাগ, খুলনা বিভাগ ও রাজশাহী বিভাগেও প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঢাকার ২১০ জন ফায়ার ফাইটার, ১৫ জন নারী ফায়ার ফাইটারসহ সব মিলিয়ে মোট ৪৫১ জন ফায়ার ফাইটার ও ৮৪ জন ড্রাইভার সাফল্যের সঙ্গে প্রশিক্ষণ শেষ করে কর্মস্থলে যোগদান করতে যাচ্ছেন বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

  • অন্যান্য খবর জানতে এখানে ক্লিক করুন।
  • ফেসবুকে আমাদের ফলো দিয়ে সর্বশেষ সংবাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *